1. modhumotikanthobd@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  2. modhumotikantho@gmail.com : support : Shohidul Islam
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদগঞ্জে স্বাধীনতা ৫৩ বছর পরও মিলেনাই ২টি গ্রামের উন্নয়নের ছোঁয়া সেঁতুর অভাবে যাতায়াতে চরম দর্ভোগে শিকার গ্রামবাসী মাদারীপুরে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন গোপালগঞ্জে সদর থানায় নবাগত অফিসার ইনচার্জ হিসেবে মির মোহাম্মদ সাজেদুর রহমানের যোগদান নগরকান্দায় নবাগত থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে সাংবাদিকদের মতবিনিময় ফরিদগঞ্জ সাংস্কৃতিক কেন্দ্রে কর্তৃক আয়োজিত কাওয়ালী ও সাংস্কৃতিক সন্ধ্যা গোপালগঞ্জে দুর্নীতি মুক্ত আদর্শ সমাজ গড়তে সকলের সহযোগিতা চাইলেন নবাগত ডিসি মুহম্মদ কামরুজ্জামান ফরিদগঞ্জে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন ফরিদগঞ্জে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ১৭ তম কারা মুক্তি দিবস উপলক্ষ্যে বিরাট জনসভা গোপালগঞ্জে দুর্নীতি মুক্ত আদর্শ সমাজ গড়তে সকলের সহযোগিতা চাইলেন নবাগত ডিসি মুহম্মদ কামরুজ্জামান গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতির ওপর সন্ত্রাসী হামলা

দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে মানবিক পুলিশ অফিসার বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন কাজী’র ১২ তম মৃত্যুবার্ষিকী পালন

  • Update Time : শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ৫২৬ Time View

কে এম সাইফুর রহমান,
গোপালগঞ্জ প্রতিবেদকঃ

গোপালগঞ্জে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে মানবিক পুলিশ অফিসার বীর মুক্তিযোদ্ধা মরহুম আকবর হোসেন কাজী’র ১২ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

১৯৫৩ সালের ১লা জানুয়ারি গোপালগঞ্জ সদর উপজেলার ৭নং উরফি ইউনিয়নের ডুমদিয়া গ্রাম নিবাসী সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সদস্য ক্ষুদ্র ব্যবসায়ী সৈয়দ আলী কাজীর ঘরে জন্মগ্রহণ করেন তিনি। ছোট বেলা থেকেই তিনি পড়া-লেখায় বেশ মেধাবী, ফুটবল ও ভলিবল খেলায় বেশ পারদর্শী ছিলেন। তৎকালীন পাকিস্তান বোর্ডের অধীনে তিনি ১৯৬৮ সালে পাইকান্দি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৭০ সালে কাইদ-ই- আজম মেমোরিয়াল কলেজ (বর্তমান সরকারি বঙ্গবন্ধু কলেজ) থেকে এইচএসসি পাস করে একই শিক্ষা প্রতিষ্ঠানে ডিগ্রীতে ভর্তি হন। পরবর্তীতে, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে তিনি অন্যদের ন্যায় মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেন। দেশ স্বাধীনের পর তিনি শিক্ষকতা পেশা ছেড়ে তার ভাগ্নে বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম মোল্লার অনুরোধে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। পুলিশ বাহিনীতে কর্মকালীন সময়ে তিনি ন্যায় ও নিষ্ঠার সাথে তার ওপর অর্পিত দায়িত্ব একনিষ্ঠ ভাবে পালন করেন। ২০০৯ সালে যশোর জেলার বেনাপোল স্থলবন্দরে ওসি ইমিগ্রেশন পদে কর্মরত থাকাকালীন সময়ে ১০ই এপ্রিল রোজ শুক্রবার হঠাৎ তিনি অসুস্থ হন। পরবর্তীতে যশোর পুলিশ হাসপাতালের অ্যাম্বুলেন্স যোগে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়ার পথে ফরিদপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন পুত্র সন্তান ও এক কন্যা সন্তান সহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গিয়েছেন।

এদিকে মরহুমের ১২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার বড় ও মেঝপুত্র গোপালগঞ্জে একাধিক জাতীয় পত্রিকায় কর্মরত গণমাধ্যমকর্মী কে এম শফিকুর রহমান ও কে এম সাইফুর রহমান পরিবারের পক্ষ থেকে তার রুহের মাগফিরাত কামনায় সকলের নিকট দোয়া চেয়েছেন।

এ উপলক্ষে গোপালগঞ্জ বিসিক শিল্পনগরী জামে মসজিদ ও তার নিজ গ্রাম ডুমদিয়া জামে মসজিদে শনিবার যোহর নামাজ আদায় শেষে তার রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

Shohidul sent Today at 6:17 PM

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed By : Modhumoti Kantho