1. modhumotikanthobd@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  2. modhumotikantho@gmail.com : support : Shohidul Islam
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৬ অপরাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা’র বদলিজনিত বিদায় সংবর্ধনা ফরিদগঞ্জে স্বাধীনতা ৫৩ বছর পরও মিলেনাই ২টি গ্রামের উন্নয়নের ছোঁয়া সেঁতুর অভাবে যাতায়াতে চরম দর্ভোগে শিকার গ্রামবাসী মাদারীপুরে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন গোপালগঞ্জে সদর থানায় নবাগত অফিসার ইনচার্জ হিসেবে মির মোহাম্মদ সাজেদুর রহমানের যোগদান নগরকান্দায় নবাগত থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে সাংবাদিকদের মতবিনিময় ফরিদগঞ্জ সাংস্কৃতিক কেন্দ্রে কর্তৃক আয়োজিত কাওয়ালী ও সাংস্কৃতিক সন্ধ্যা গোপালগঞ্জে দুর্নীতি মুক্ত আদর্শ সমাজ গড়তে সকলের সহযোগিতা চাইলেন নবাগত ডিসি মুহম্মদ কামরুজ্জামান ফরিদগঞ্জে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন ফরিদগঞ্জে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ১৭ তম কারা মুক্তি দিবস উপলক্ষ্যে বিরাট জনসভা গোপালগঞ্জে দুর্নীতি মুক্ত আদর্শ সমাজ গড়তে সকলের সহযোগিতা চাইলেন নবাগত ডিসি মুহম্মদ কামরুজ্জামান

এলজিইডি’র ভ্রাম্যমাণ সড়ক রক্ষণাবেক্ষণের কাজ পরিদর্শন করলেন ডিসি শাহিদা সুলতানা

  • Update Time : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ২৬২ Time View

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ

গোপালগঞ্জের জেলা প্রশাসক (যুগ্ম সচিব পদে পদোন্নতি প্রাপ্ত) শাহিদা সুলতানা সদর উপজেলার বেদগ্রাম—সিলনা সড়কে এলজিইডি’র মোবাইল মেইনটেন্যান্স কাজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে সরেজমিনে পরিদর্শন করেন।

সড়ক সংস্কার ও মেরামতের মাধ্যমে সবসময় ব্যবহার উপযোগী রাখতে জনদুর্ভোগ হ্রাসকরণের ওপর তিনি গুরুত্বারোপ করেন। তিনি বলেন, মোবাইল মেইনটেন্যান্সের মাধ্যমে এসব ছোটখাটো খানা—খন্দ নিয়মিত মেরামত যেমন সাশ্রয়ী তেমনি সড়কের স্থায়িত্ব বাড়াতে বেশ কার্যকরী।

এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক বলেন, এলজিইডির সদর দপ্তরের নির্দেশনা অনুসারে ২০২২—২০২৩ অর্থবছরে জেলার বিভিন্ন উপজেলায় ইতোমধ্যে প্রায় ৫০ কি.মি.পাকা সড়কের বিভিন্ন অংশে বিশেষায়িত টিমের দ্বারা মেরামত সম্পন্ন করা হয়েছে।জানাযায় যে, রাজস্ব বাজেটের আওতায় এলজিইডি গ্রামীণ, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের সড়ক নিয়মিত রক্ষণাবেক্ষণ, সময়ান্তর রক্ষণাবেক্ষণ, জরুরী রক্ষণাবেক্ষণ ও ভ্রাম্যমাণ রক্ষণাবেক্ষণ করে থাকে। প্রতিবছর নির্মাণকৃত সড়কগুলো বছরব্যাপী সকল রুটে চলাচল ও ব্যবহার উপযোগী রাখার স্বার্থে এলজিইডি কাজগুলো করে আসছে, তম্মধ্যে মোবাইল মেইনটেন্যান্স অন্যতম গুরুত্বপূর্ণ। সড়কের ছোটখাটো খানাখন্দ, পট হোল, প্যাচ রিপেয়ারিং, এজিং ভেঙ্গে যাওয়া মেরামত করার জন্য মোবাইল পেইন্টেড মেইনটেন্যান্স ইতোমধ্যেই দেশব্যাপী ব্যাপক সাড়া জাগিয়েছে। এই কার্যক্রম পরিচালনার স্বার্থে প্রতি জেলায় নির্বাহী প্রকৌশলীর দপ্তরের মাধ্যমে একটি টিম পরিচালনা করা হয় এবং এই কাজ নির্বাহী প্রকৌশলীর প্রত্যক্ষ তত্ত্বাবধানের মাধ্যমে সম্পন্ন হয়ে থাকে। মাঠ পর্যায়ে উপজেলা প্রকৌশলী ও স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মোবাইল মেইনটেন্যান্স কার্যক্রম পরিচালনা করা হয়। মেরামতের সময় বিদ্যমান সড়ক যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত থাকে বিধায় ব্যবহারকারীদের কোন অসুবিধা থাকে না। এ লক্ষ্যে ট্রাফিক ব্যবস্থাপনা এবং ট্রাফিক সিগন্যাল, ট্রাফিক কোন, সেফটি ভেস্ট সহ প্রাথমিক নিরাপত্তা সামগ্রী ব্যবহার করা হয়।

এ সময় এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী মো. হাবিবুর রহমান, সদর উপজেলার ভাইস—চেয়ারম্যান নিতিশ চন্দ্র রায়, সদর উপজেলা প্রকৌশলী মো. জাহিদুল ইসলাম, সহকারী প্রকৌশলী রঞ্জন কুমার সাহা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed By : Modhumoti Kantho